‘চট্টগ্রাম সংলাপ’ পত্রিকার ব্যবস্থাপনা সম্পাদকের দায়িত্বে আকতার হোসেন

0 230

চট্টগ্রাম সংলাপ প্রতিবেদন: সরকারি নিবন্ধনভুক্ত ‘চট্টগ্রাম সংলাপ’ পত্রিকায় ব্যবস্থাপনা সম্পাদক হিসেবে যোগ দিয়েছেন মো. আকতার হোসেন। গত ১ আগস্ট তিনি এ পদে নিযুক্ত হন। তাকে পত্রিকার পরিচালনা পর্ষদের পক্ষ থেকে নিয়োগপত্র ও পরিচয়পত্র (আইডি কার্ড) তুলে দেওয়া হয়েছে।

চট্টগ্রাম সংলাপ পত্রিকার সম্পাদক মুহাম্মদ জুলফিকার হোসেন ও নির্বাহী সম্পাদক, ফ্রোজেন ফিশ ট্রেডার্স এন্ড ইমপোর্টার্স কো-অপারেটিভ সোসাইটি লিমিটেডের সভাপতি, ইকো ফোরের পরিচালক, রাজনীতিক ব্যক্তিত্ব আজিজুল হক মাসুম পত্রিকার নতুন ব্যবস্থাপনা সম্পাদক মো. আকতার হোসেনকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন।

ব্যবসায়ী ও রাজনীতিক ব্যক্তিত্ব মো. আকতার হোসেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। তিনি চট্টগ্রামের বাঁশখালী উপজেলার শীলকূপ ইউনিয়নে পর-পর দুই বার চেয়ারম্যান নির্বাচিত হন। এছাড়া তিনি মনকিচর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতির দায়িত্বও পালন করেন।

মো. আকতার হোসেন লায়ন্স ক্লাব, হোপ ফাউন্ডেশনসহ বিভিন্ন সামাজিক সংগঠনের সঙ্গে সম্পৃক্ত আছেন। তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এলামনাই এসোসিয়েশনের একজন সদস্য।

কর্মজীবনে সফল ব্যবসায়ী মো. আকতার হোসেন মাবিয়া ইন্টারন্যাশনাল ও গ্রিন বাংলা পোল্ট্রি এন্ড ফিশারিজের চেয়ারম্যানের দায়িত্ব পালন করছেন। প্রাক্তন জেলা শিক্ষা অফিসার মরহুম আবুল হোসেন চৌধুরীর কনিষ্ট পুত্র মো. আকতার হোসেন ব্যক্তিগত জীবনে দুই পুত্র সন্তানের জনক।