গাড়ি ডুবছিল, তিনি তুলছিলেন সেলফি!

0 347

চট্টগ্রাম সংলাপ ডেস্ক: বর্তমানে সেলফি আসক্তি অনেক সময় অসুস্থতার পর্যায়ে গিয়ে ঠেকছে। শুধু ব্যতিক্রমী একটি সেলফির জন্য মানুষের বড় ঝুঁকি নেওয়া এখন নতুন কিছু নয়। তবে এই সেলফি ম্যানিয়ার কারণে ঘটে যাওয়া দুর্ঘটনার সংখ্যাও কিন্তু কম নয়।

বড় ধরনের দুর্ঘটনা না ঘটলেও ব্যতিক্রমী কায়দায় সেলফি তুলে এবার আলোচনায় এসেছেন কানাডার এক নারী। বরফজমাট নদীর ওপরে গাড়ি চালাচ্ছিলেন ওই নারী। একপর্যায়ে বরফের সঙ্গে সংঘর্ষ হলে গাড়িটি ডোবার উপক্রম হয়। কিন্তু ওই সময় গাড়ি থেকে বের হয়ে নিরাপদ স্থানে সরে যাওয়ার বদলে হলদে রঙের ডুবন্ত গাড়িটির ছাদে উঠে পড়েন ওই নারী। গাড়ি ডুবে যাওয়ার মুহূর্তে সেলফি তুলে ফ্রেমবন্দী করেন। পরে বরফশীতল পানি থেকে ওই নারীকে উদ্ধার করেন স্থানীয় লোকজন।

এদিকে এ ঘটনার ছবিও তোলেন অপর একজন। তিনি ছবিটি টুইটারে পোস্ট করলে সেটি ভাইরাল হয়ে যায়। গত রোববার কানাডার রাজধানী অটোয়ার শহরতলী মানোটিকের রাইডু নদীতে এ ঘটনা ঘটে।

পরে অনলাইনে ছড়িয়ে পড়া ৩৪ সেকেন্ডের একটি ভিডিওতে দেখা যায়, স্থানীয় লোকজন কায়াক (ছোট নৌকা) পাঠিয়ে ওই নারীকে উদ্ধার করছেন। ভিডিওতে ডুবে যাওয়া গাড়িটির ছাদ আংশিক দেখা যাচ্ছিল। টুইটারে পোস্ট করা ছবিতে এক নারী লিখেছেন, যখন লোকজন ওই নারীকে সাহায্য করার জন্য তাড়াহুড়া করছিলেন, তখন তিনি তুলছিলেন সেলফি!

এদিকে স্থানীয় পুলিশ বলেছে, ঝুঁকিপূর্ণ কর্মকাণ্ডের অভিযোগে মোটরযান আইনে ওই নারীর বিরুদ্ধে অভিযোগ আনা হয়েছে।