Chattogram Songlap
চকবাজারকে মডেল ওয়ার্ড করতে চাই : নাজিম উদ্দীন

চকবাজারকে মডেল ওয়ার্ড করতে চাই : নাজিম উদ্দীন

চট্টগ্রাম সংলাপ প্রতিবেদন: চট্টগ্রাম সিটি করপোরেশনের চকবাজার ওয়ার্ডে কাউন্সিলর পদে উপ-নির্বাচন আগামী ৭ অক্টোবর। এবারের নির্বাচনে এ ওয়ার্ডে কাউন্সিলর পদে প্রার্থী হয়েছেন চকবাজার থানা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো. নাজিম উদ্দীন। তিনি লড়ছেন ‘কাঁচি’ প্রতীক নিয়ে।

১৯৯০ সালে বাকলিয়া সরকারি উচ্চ বিদ্যালয় ছাত্রলীগের সভাপতি হিসেবে ছাত্ররাজনীতিতে যুক্ত হন মো. নাজিম উদ্দীন। ১৯৯৬ সালে তিনি সরকারি সিটি কলেজ ছাত্রলীগের সহসভাপতি ও কলেজ ছাত্রসংসদের সাংস্কৃতিক সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন। বর্তমানে তিনি থানা আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে যুক্ত আছেন।

রাজনীতি ছাড়াও বিভিন্ন সামাজিক সংগঠনের সঙ্গেও যুক্ত আছেন নাজিম উদ্দীন। তিনি জয়নগর ক্লাবের সভাপতি, অলি খাঁ (ওয়ালী বেগ খাঁ) মসজিদ কমিটির সহঅর্থ সম্পাদক, চট্টগ্রাম ডায়াবেটিক সোসাইটির আজীবন সদস্যসহ বিভিন্ন সামাজিক সংগঠনের সঙ্গে সম্পৃক্ত আছেন।

সম্প্রতি নির্বাচনে প্রার্থিতা নিয়ে চট্টগ্রাম সংলাপের সঙ্গে কথা হয় মো. নাজিম উদ্দীনের। একান্ত আলাপচারিতায় জানান নিজের অনেক স্বপ্নের কথা।

চকবাজারকে মডেল ওয়ার্ড হিসেবে গড়ে তুলতে নিজের লক্ষ্যের কথা জানিয়ে নাজিম উদ্দীন বলেন, চকবাজারে অনেক শিক্ষাপ্রতিষ্ঠান রয়েছে। চট্টগ্রাম মেডিকেল কলেজসহ অনেক ক্লিনিক-ডায়াগনস্টিক সেন্টারও রযেছে এখানে। এছাড়া রয়েছে বিভিন্ন ধর্মীয় উপসনালয়। আমি নির্বাচিত হলে এলাকার সবাইকে নিয়ে চট্টগ্রামের গুরুত্বপূর্ণ এই চকবাজার ওয়ার্ডকে একটি সাজানো গোছানো মডেল ওয়ার্ড হিসেবে গড়ে তুলতে চাই।

এলাকায় মাদক বিস্তার রোধে নিজের অঙ্গীকার ব্যক্ত করে তিনি বলেন, স্থানীয়দের সহযোগিতায় এলাকায় মাদকের বিস্তার দমন করা আমার অন্যতম লক্ষ্য। স্থানীয় বিভিন্ন এনজিও সংস্থাকে সম্পৃক্ত করে ইভটিজিং ও মাদকবিরোধী সচেতনতা তৈরিতে ভূমিকা রাখতে চাই। এছাড়া এলাকার জলাবদ্ধতা, পরিষ্কার-পরিচ্ছন্নতা নিয়ে কাজ করতে চাই।

চকবাজারের সর্বত্র সড়কবাতি নেই উল্লেখ করে তিনি বলেন, এখানকার অনেক স্থানে সড়কবাতি লাগাতে হবে। এ বিষয়টিও আমার মাথায় আছে। শিক্ষা-সাংস্কৃতিক কর্মকাণ্ডের জন্য সুন্দর পরিবেশ সৃষ্টিও জরুরি। এলাকায় অনেক কোচিং সেন্টার। এগুলোকে একটি শৃঙ্খলার মধ্যে আনতে চাই।

আওয়ামী লীগে একাধিক হেডিওয়েট প্রার্থী থাকার বিষয়টিতে দৃষ্টি আকর্ষণ করা হলে তিনি বলেন, আমি মনে করি, মানুষ ব্যক্তি দেখে ভোট দিবে। প্রাধান্য দিবে ব্যক্তির গ্রহণযোগ্যতাকে। তাই আমি আশাবাদী।

ভোটারদের উদ্দেশে কাউন্সিলর প্রার্থী মো. নাজিম উদ্দীন বলেন, নির্বাচিত হলে আমার দরজা মানুষের জন্য সবসময় খোলা থাকবে। এবারের নির্বাচনে এলাকাবাসীর সমর্থন ও সহযোগিতা চাই।

আরও পড়ুন: ভোটের মাঠে স্মরণকালের চরম উত্তাপ চকবাজারে

csonglap,net

আরও পড়ুন

ইসরায়েলবিরোধী বিক্ষোভে উত্তাল বিশ্ব (ছবি ও ভিডিও)

newsdesk

লকডাউনে ঈদের ছুটি, বাস ও লঞ্চ-ট্রেন নিয়ে বিশেষ নির্দেশনা

newsdesk

ফয়’স লেকের পাহাড়ে এ ‘রাজ্য’ কার?

newsdesk
error: Content is protected !!