Chattogram Songlap
২৪ ঘণ্টায় ১০১ জনসহ দেশে ১১ হাজার ছাড়াল মৃত্যু

চট্টগ্রামে শনাক্তে আরেক ‘লাফ’, মৃত্যুতে ফের নগরকে ছাড়িয়ে উপজেলা

চট্টগ্রাম সংলাপ প্রতিবেদন: চট্টগ্রামে করোনা শনাক্তের সংখ্যা আরও বেড়েছে। অন্যদিকে করোনা রোগীর মৃত্যুসংখ্যায় নগরকে ফের ছাড়িয়ে গেছে উপজেলা।

সর্বশেষ ২৪ ঘণ্টায় চট্টগ্রামের ১ হাজার ১৫১টি নমুনা পরীক্ষা করে ৩২৭ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তদের মধ্যে ২২৭ জন নগরের ও ১০০ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

একইসময়ে নগরে ১ জন ও উপজেলায় ৬ জন করোনা রোগীর মৃত্যু হয়েছে। আগের দিনও ২৪ ঘণ্টায় ঠিক একই সংখ্যক করোনা রোগীর মৃত্যুর খবর জানা গিয়েছিল।

চট্টগ্রামে এ নিয়ে মৃত্যু হয়েছে ৬৮৮ জন করোনা আক্রান্ত রোগীর। অন্যদিকে এখন পর্যন্ত চট্টগ্রামের মোট ৫৭ হাজার ৯৯৭টি নমুনায় করোনা শনাক্ত হয়েছে।

সর্বশেষ ২৪ ঘণ্টায় চট্টগ্রামে করোনা শনাক্তদের মধ্যে সাতকানিয়ার ১ জন, বাঁশখালীর ১ জন, আনোয়ারার ২০ জন, পটিয়ার ১১ জন, বোয়ালখালীর ৫ জন, রাঙ্গুনিয়ার ১২ জন, রাউজানের ১৭ জন, হাটহাজারীর ১৮ জন, ফটিকছড়ির ১ জন, মিরসরাইয়ের ৪ জন, সীতাকুণ্ডের ৮ জন ও সন্দ্বীপের বাসিন্দা রয়েছেন ২ জন।

সোমবার (২৮ জুন) চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় সূত্রে এসব তথ্য জানা যায়।

সিভিল সার্জন কার্যালয় জানায়, আগের ২৪ ঘণ্টায় চট্টগ্রামের বিআইটিআইডি ল্যাবে ২১৪টি নমুনা পরীক্ষা করে ২০ জনের করোনা শনাক্ত হয়েছে।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১১৭টি নমুনা পরীক্ষা করে করোনা শনাক্ত হয় ৫৮ জনের।

চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে পরীক্ষা করা হয় ৯১টি নমুনা। এতে করোনা শনাক্ত হয়েছে ২৯ জনের।

এছাড়া চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় ল্যাবে ২১১টি নমুনা পরীক্ষা করে ৬৯ জনের, পটিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৩৩টি নমুনা পরীক্ষা করে ৯ জনের, ইমপেরিয়াল হাসপাতাল ল্যাবে ১৫৯টি নমুনা পরীক্ষা করে ৪১ জনের, শেভরন ল্যাবে ১৯২টি নমুনা পরীক্ষা করে ৪৭ জনের, জেনারেল হাসপাতালের আরটিআরএল ল্যাবে ৬৩টি নমুনা পরীক্ষা করে ২৪ জনের, মেডিকেল সেন্টারে ৩০টি নমুনা পরীক্ষা করে ১৪ জনের ও এপিক হেলথ কেয়ারে ৪০টি নমুনা পরীক্ষা করে ১৬ জনের করোনা শনাক্ত হয়।

এর বাইরে কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ১টি নমুনা পরীক্ষা করা হয়। তবে তাতে করোনা মেলেনি।

 

 

csonglap,net

আরও পড়ুন

বাণিজ্যিক অকৃষি আগ্রাসন থেকে কৃষিজমি রক্ষার আহ্বান সুজনের

newsdesk

করোনার তৃতীয় ঢেউ : শীর্ষ বিশেষজ্ঞের বিপদসংকেত

newsdesk

খোরশেদ আলম সুজন : নেতার কণ্ঠে যখন জনতার আওয়াজ!

newsdesk
error: Content is protected !!