Chattogram Songlap

কঠোর লকডাউনের খবরে যা শুরু হলো একে খান মোড়ে

চট্টগ্রাম সংলাপ প্রতিবেদন: সারাদেশে সোমবার (২৮ জুন) থেকে সাতদিনের ‘কঠোর লকডাউন’ ঘোষণা করা হয়েছে। এবারের লকডাউনে দোকানপাট-অফিস বন্ধ রাখা, জরুরি প্রয়োজন ছাড়া ঘর থেকে বের না হওয়াসহ বেশকিছু বিধিনিষেধ আরোপ করেছে সরকার।

লকডাউনের খবরে শনিবার (২৬ জুন) থেকেই বাড়ি ফিরতে শুরু করেছেন অনেকে। দুপুর থেকেই নগরের প্রধান প্রবেশপথগুলোতে ছিল যাত্রীর ভিড়।

সরেজমিন নগরের একে খান মোড়ে একের পর এক দূরপাল্লার বাসকে গন্তব্যের উদ্দেশে ছেড়ে যেতে দেখা গেছে।

নগরের গুরুত্বপূর্ণ এ প্রবেশপথের রাস্তা ও ফুটপাতে ছিল উল্লেখযোগ্যসংখ্যক যাত্রীর ভিড়। যাত্রীর অপেক্ষায় সারি সারি দাঁড়িয়ে ছিল বিভিন্ন পরিবহন সংস্থার বাস।

তবে কাউন্টারে টিকিট দেওয়া বন্ধ থাকায় বেশ কিছু বাসের কর্মচারীরা ডেকে ডেকে যাত্রী তুলছিলেন।

এদিকে বাস সার্ভিসগুলোর বিরুদ্ধে বাড়তি ভাড়া নেওয়ার অভিযোগ তুলেছেন যাত্রীরা। তবে বাড়ি ফেরার টানে সেই বাড়তি ভাড়া অনেকের ক্ষেত্রেই বাধা হয়ে দাঁড়ায়নি।

বিকেলে একে খান মোড়ে চট্টগ্রাম থেকে কুমিল্লাগামী একটি বাসে ভাড়া চাওয়া হচ্ছিল ১২০০ টাকা। অন্য কয়েকটি গন্তব্যেও ভাড়া হাঁকা হচ্ছিল স্বাভাবিক সময়ের চেয়ে দ্বিগুণের বেশি।

এদিন নতুনব্রিজ (শাহ আমানত সেতু), অক্সিজেন মোড়সহ নগরের অন্যান্য প্রবেশপথগুলোতেও ছিল যাত্রীদের ভিড়। তবে অধিকাংশ স্থানেই যাত্রী ও বাসের কর্মচারীদের মধ্যে স্বাস্থ্যবিধি মানার ব্যাপারে উদাসীনতা লক্ষ্য করা গেছে।

প্রসঙ্গত, চট্টগ্রামে নগরের পাশাপাশি এখন উপজেলাগুলোতেও বাড়ছে করোনা সংক্রমণ। উদ্ভূত পরিস্থিতিতে ফটিকছড়ি উপজেলায় লকডাউন ও নগরে রাত ৮টার পর দোকান-ব্যবসাপ্রতিষ্ঠান বন্ধ রাখার নির্দেশনা দিয়েছে চট্টগ্রাম জেলা প্রশাসন।

csonglap,net

আরও পড়ুন

চট্টগ্রাম সংলাপে খবর : দুইদিনেই গায়েব সেই আবর্জনার স্তূপ!

newsdesk

কত আয় করেন অক্ষয়?

newsdesk

নিষেধ উঠতেই ‘নিষিদ্ধ’ চিত্র চট্টগ্রামে

newsdesk
error: Content is protected !!