Chattogram Songlap
করোনার তৃতীয় ঢেউ : শীর্ষ বিশেষজ্ঞের বিপদসংকেত

করোনার তৃতীয় ঢেউ : শীর্ষ বিশেষজ্ঞের বিপদসংকেত

চট্টগ্রাম সংলাপ ডেস্ক: ভারতে করোনার তৃতীয় ঢেউ নিয়ে নতুন করে উদ্বেগ প্রকাশ করেছেন বিশেষজ্ঞরা। দেশটির কেন্দ্রীয় বিশেষজ্ঞদের মতে, করোনাভাইরাসের নতুন প্রকারভেদ যে হারে সংক্রমণ ছড়াচ্ছে, তাতে তৃতীয় ঢেউ আসতে আর বেশি দেরি নেই।

ভারতের আনন্দবাজার পত্রিকার খবরে বলা হয়, দেশটির সরকারকে এ বিষয়ে পরামর্শ দেয় যে উপদেষ্টা কমিটি, তারা বুধবার (৫ মে) জানিয়েছে, টিকায় বদল ঘটিয়ে, তাকে আরও উন্নত করে করোনার নতুন প্রকারভেদকে সামলানো যেতে পারে।

চিকিৎসক এবং দেশটির অন্যতম শীর্ষ বিজ্ঞানী কে বিজয় রাঘবন এ সংক্রান্ত একটি সরকারি বিবৃতি প্রকাশ করেছেন। বুধবার সেই বিবৃতিতে তিনি জানিয়েছেন, ‘এই মুহূর্তে ভাইরাস যে হারে ছড়াচ্ছে, তাতে স্পষ্ট করোনার তৃতীয় ঢেউ আসতে আর বেশি দেরি নেই। তবে কবে এবং কী ভাবে এই ঢেউ আছড়ে পড়বে— তা এখনও স্পষ্ট নয়’।

সংশ্লিষ্টরা বলছেন, করোনা সংক্রমণের দ্বিতীয় ঢেউয়ের ধাক্কাই এখনও সে ভাবে সামলে উঠতে পারেনি দেশটি। অক্সিজেনের অভাবে, হাসপাতালে শয্যা না পেয়ে বা চিকিৎসার অভাবে প্রতিদিন কয়েক হাজার মৃত্যু হচ্ছে দেশে। টিকা নিয়ে বাঁচার চেষ্টাতে বাদ সেধেছে দেশে টিকার ঘাটতি। এই পরিস্থিতিতেই সংক্রমণের তৃতীয় ঢেউয়ের খবর উদ্বেগ বাড়িয়েছে চিকিৎসকদের।

সর্বশেষ বুধবার একদিনে চার লাখের ওপর করোনা শনাক্ত ও প্রায় চার হাজার করোনা রোগীর মৃত্যুর খবর জানিয়েছে দেশটির সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

এসব কারণে দ্বিতীয় ঢেউয়ে বিপর্যস্ত ভারতে এখন নতুন করে উদ্বেগ বাড়াচ্ছে তৃতীয় ঢেউয়ের শঙ্কা।

আরও পড়ুন: 

দেশে করোনা শনাক্তের হার ৮.৫৯, চট্টগ্রামে ১৪.১৪
ভারতের ভ্যারিয়েন্ট দেশে ঢুকলে পরিস্থিতি হতে পারে ভয়াবহ : বিশেষজ্ঞ
csonglap,net

আরও পড়ুন

আনোয়ারায় চোলাই মদসহ আটক ৩

newsdesk

একটি হাসিখুশি ‘পাহাড়চুরি’র গল্প!

newsdesk

দেশে শনাক্তের হার কমেছে, চট্টগ্রামে ঊর্ধ্বমুখী

newsdesk
error: Content is protected !!