Chattogram Songlap
দেশে করোনা শনাক্তের হার ৮.৫৯, চট্টগ্রামে ১৪.১৪

দেশে করোনা শনাক্তের হার ৮.৫৯, চট্টগ্রামে ১৪.১৪

চট্টগ্রাম সংলাপ প্রতিবেদন: দেশে করোনা শনাক্তের হার কমেছে, স্বাস্থ্য অধিদপ্তরের পরিসংখ্যান বলছে এমনটাই। সেদিক থেকে চট্টগ্রামে করোনা শনাক্তের হার এখনও অনেক বেশি।

সর্বশেষ ২৪ ঘণ্টায় দেশে করোনা শনাক্তের হার যেখানে ৮ দশমিক ৫৯ শতাংশ, সেখানে চট্টগ্রামে সর্বশেষ ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে ১৪ দশমিক ১৪ শতাংশ নমুনায়।

বুধবার (৫ মে) স্বাস্থ্য অধিদপ্তরের করোনা সংক্রান্ত নিয়মিত বিজ্ঞপ্তি ও চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদন বিশ্লেষণ করে এসব তথ্য জানা যায়।

স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তি থেকে জানা যায়, দেশে সর্বশেষ ২৪ ঘণ্টায় করোনার নমুনা পরীক্ষা করা হয়েছে ২০ হাজার ২৮৪টি। এর মধ্যে করোনা শনাক্ত হয়েছে ১ হাজার ৭৪২টি নমুনায়। নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ৮ দশমিক ৫৯ শতাংশ।

একইসময়ে দেশে আরও ৫০ জন করোনা আক্রান্ত রোগীর মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে করোনায় আক্রান্ত ১১ হাজার ৭৫৫ জন মারা গেছেন। আর সবমিলিয়ে করোনা শনাক্ত হয়েছে মোট ৭ লাখ ৬৭ হাজার ৩৩৮টি নমুনায়।

একইদিন (৫ মে) চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে জানা যায়, সর্বশেষ ২৪ ঘণ্টায় চট্টগ্রামে মোট ১ হাজার ৪টি নমুনা পরীক্ষা করে ১৪২টি নমুনায় করোনার সংক্রমণ শনাক্ত হয়েছে। যাদের মধ্যে শহরের বাসিন্দা ১১৩ জন এবং উপজেলার ২৯ জন।

সিভিল সার্জন কার্যালয়ের বুধবারের তথ্য অনুযায়ী, আগের ২৪ ঘণ্টায় চট্টগ্রামে আরও ৫ জন করোনা আক্রান্ত রোগী মারা গেছেন। যাদের মধ্যে শহরের বাসিন্দা ৪ জন এবং উপজেলার ১ জন। এ নিয়ে চট্টগ্রামে করোনা আক্রান্ত ব্যক্তির মৃত্যুসংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫৪৫ জন। যাদের মধ্যে ৪০৪ জন শহরের এবং ১৪১ জন বিভিন্ন উপজেলার।

প্রসঙ্গত, ২০২০ সালের ৮ মার্চ দেশে প্রথম করোনা শনাক্তের খবর জানায় স্বাস্থ্য অধিদপ্তর। করোনা সংক্রমণ বাড়তে থাকায় বর্তমানে দেশে লকডাউন চলছে।

আরও পড়ুন: চট্টগ্রামে শনাক্তে ওঠা-নামা, নমুনা পরীক্ষাতেও

csonglap,net

আরও পড়ুন

আনোয়ারায় অভিযানে জব্দ জাটকা গেল এতিমখানায়

newsdesk

ডেঙ্গু : লক্ষণ ও করণীয়

newsdesk

গণপরিবহন শ্রমিকদের প্রতি মানবতার হাত বাড়িয়ে দিন : সুজন

newsdesk
error: Content is protected !!