Chattogram Songlap
চট্টগ্রামে নমুনা পরীক্ষা কমে ৬৮৪, তাতেই শতাধিক শনাক্ত

চট্টগ্রামে নমুনা পরীক্ষা কমে ৬৮৪, তাতেই শতাধিক শনাক্ত

চট্টগ্রাম সংলাপ প্রতিবেদন: চট্টগ্রামে নমুনা পরীক্ষার সংখ্যা আরও কমেছে। সর্বশেষ ২৪ ঘণ্টায় মোট ৬৮৪টি নমুনা পরীক্ষা করে করোনা শনাক্ত হয়েছে ১০৬ জনের নমুনায়। এরমধ্যে নগরে করোনা শনাক্ত হয়েছে ৮৭ জনের নমুনায়। সবমিলিয়ে চট্টগ্রামে মোট করোনা শনাক্ত হয়েছে ৫০ হাজার ২৮০টি নমুনায়।

সর্বশেষ ২৪ ঘণ্টায় চট্টগ্রামে নগরে ৫ জন ও উপজেলায় ২ জন করোনা আক্রান্ত রোগীর মৃত্যুর খবর জানিয়েছে জেলা সিভিল সার্জন কার্যালয়। এ নিয়ে জেলায় করোনা আক্রান্ত ৫৩৫ জন রোগীর মৃত্যুর খবর মিলেছে।

সোমবার (৩ মে) চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এসব তথ্য জানা যায়।

প্রতিবেদনে উল্লিখিত তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১২৭টি নমুনার মধ্যে ৩৫টিতে করোনাভাইরাসের অস্তিত্ব পাওয়া গেছে।

বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ১৭৪টি নমুনা পরীক্ষা করা হয়। এতে করোনা শনাক্ত হয় ১০ জনের নমুনায়।

চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ২৭টি নমুনা পরীক্ষা করে ২ জনের শরীরে করোনাভাইরাস পাওয়া গেছে।

চট্টগ্রাম ভেটেরিনারি বিশ্ববিদ্যালয় ল্যাবে ১১৮টি নমুনা পরীক্ষা করে ১১ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

এছাড়া শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ১৫০টি নমুনা পরীক্ষা করে ২০ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৩০টি নমুনা পরীক্ষা করে ৮ জন ও মেডিকেল সেন্টার ল্যাবে ১২টি নমুনা পরীক্ষা করে ২ জনের করোনা শনাক্ত হয়।

এছাড়া চট্টগ্রাম জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ৪৬টি নমুনা পরীক্ষা করে ১৮ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

গত ২৪ ঘণ্টায় শনাক্তদের মধ্যে আনোয়ারার ১ জন, বোয়ালখালীর ১ জন, রাউজানের ১ জন, ফটিকছড়ির ৫ জন, হাটহাজারীর ১০ জন ও সীতাকুণ্ডের বাসিন্দা রয়েছেন ১ জন।

প্রসঙ্গত, ২০২০ সালের ৮ মার্চ দেশে প্রথম করোনা শনাক্তের খবর জানায় স্বাস্থ্য অধিদপ্তর। বর্তমানে করোনা সংক্রমণের উর্ধ্বগতির কারণে দেশে লকডাউন চলছে।

আরও পড়ুন: করোনা নিয়ে যে সব তথ্য শুধুই গুজব

csonglap,net

আরও পড়ুন

বাঁশখালীতে কয়লা বিদ্যুৎকেন্দ্রে গুলিতে নিহত ৫

newsdesk

আল মানাহিল হাসপাতালে মাস্ক-গ্লাভস দিলো আলো দেখাবোই

newsdesk

কারখানার বিষপানে নিথর পড়ে ছিল অবুঝ মহিষ

newsdesk