Chattogram Songlap
চট্টগ্রামে লাফিয়ে কমলো নমুনা পরীক্ষা, কমেছে শনাক্তও

চট্টগ্রামে লাফিয়ে কমলো নমুনা পরীক্ষা, কমেছে শনাক্তও

চট্টগ্রাম সংলাপ প্রতিবেদন: একদিনের ব্যবধানে চট্টগ্রামে লাফিয়ে কমেছে করোনার নমুনা পরীক্ষা। আগের দিন দেড় হাজারের বেশি নমুনা পরীক্ষা হলেও সর্বশেষ ২৪ ঘণ্টায় হাজারের নিচে নমুনা পরীক্ষার কথা জানিয়েছে জেলা সিভিল সার্জন কার্যালয়। একইসময়ে চট্টগ্রামে লাফিয়ে কমেছে নতুন শনাক্তের সংখ্যাও।

চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয়ের তথ্যমতে, চট্টগ্রামে সর্বশেষ ২৪ ঘণ্টায় মোট ৮৩১টি নমুনা পরীক্ষা করে করোনা শনাক্ত হয়েছে ৮৪ জনের নমুনায়। এরমধ্যে নগরে করোনা শনাক্ত হয়েছে ৬৭ জনের নমুনায়। সর্বশেষ ২৪ ঘণ্টায় চট্টগ্রাম নগরে দুই জন ও উপজেলায় দুই জন করোনা আক্রান্ত রোগীর মৃত্যু হয়েছে। সবমিলিয়ে চট্টগ্রামে মোট ৫২৮ জন করোনা আক্রান্ত ব্যক্তির মৃত্যু হয়েছে। অন্যদিকে এ পর্যন্ত জেলায় করোনা শনাক্ত হয়েছে ৫০ হাজার ১৭৪টি নমুনায়।

রোববার (২ মে) চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদন থেকে এসব তথ্য জানা যায়।

প্রতিবেদনে উল্লিখিত তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৩৯০টি নমুনা পরীক্ষা করা হয়। এতে করোনা শনাক্ত হয় ৩০ জনের নমুনায়।

চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ৮৫টি নমুনা পরীক্ষা করে ১৭ জনের শরীরে করোনাভাইরাস পাওয়া গেছে।

শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৩০৫টি নমুনা পরীক্ষা করে ২৪ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৩২টি নমুনা পরীক্ষা করে ১০ জন ও মেডিকেল সেন্টার ল্যাবে ১৯টি নমুনা পরীক্ষা করে ৩ জনের করোনা শনাক্ত হয়।

গত ২৪ ঘণ্টায় শনাক্তদের মধ্যে সাতকানিয়ার ১ জন, আনোয়ারার ১ জন, চন্দনাইশের ৪ জন, বোয়ালখালীর ১ জন, ফটিকছড়ির ২ জন, হাটহাজারীর ১ জন, সীতাকুণ্ডের ৫ জন, মিরসরাইয়ের ১ জন ও সন্দ্বীপের বাসিন্দা রয়েছেন ১ জন।

প্রসঙ্গত, ২০২০ সালের ৮ মার্চ দেশে প্রথম করোনা শনাক্তের খবর জানায় স্বাস্থ্য অধিদপ্তর। বর্তমানে করোনা সংক্রমণের উর্ধ্বগতির কারণে দেশে লকডাউন চলছে।

আরও পড়ুন: 

দেশে করোনা : অনেক রেকর্ডের এপ্রিলে মাসশেষে বড় রেকর্ড

করোনা নিয়ে যে সব তথ্য শুধুই গুজব

csonglap,net

আরও পড়ুন

আল মানাহিল হাসপাতালে মাস্ক-গ্লাভস দিলো আলো দেখাবোই

newsdesk

কালুরঘাট সড়কে গণপরিবহনের ‘তাণ্ডব’

newsdesk

বাঁশখালীতে কয়লা বিদ্যুৎকেন্দ্রে গুলিতে নিহত ৫

newsdesk