Chattogram Songlap
ভারতের সঙ্গে সীমান্ত বন্ধ ঘোষণা

ভারতের সঙ্গে সীমান্ত বন্ধ ঘোষণা

চট্টগ্রাম সংলাপ ডেস্ক: ভারতের সঙ্গে সব স্থল সীমান্ত দুই সপ্তাহের জন্য বন্ধ ঘোষণার সিদ্ধান্ত নিয়েছে সরকার। সোমবার (২৬ এপ্রিল) থেকে এই সিদ্ধান্ত কার্যকর হওয়ার কথা রয়েছে। করোনা পরিস্থিতির কারণে এ  সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন।

রোববার (২৫ এপ্রিল) সরকারের উচ্চ পর্যায় থেকে এ সিদ্ধান্ত নেওয়া হয় বলে পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্র জানিয়েছে।

ভারতে গত তিন দিনে প্রায় ১০ লাখ মানুষের করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে। দেশটির রাজধানী দিল্লির হাসপাতালগুলোতে কোভিড রোগীদের অক্সিজেন সরবরাহে টালমাটাল পরিস্থিতি তৈরি হয়েছে।

শনিবার (২৪ এপ্রিল) দুপুরে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ বলেছেন, প্রতিবেশী দেশ ভারতে করোনার ডাবল ভ্যারিয়েন্টে মানুষ আক্রান্ত হচ্ছে। ভারতের এই ভ্যারিয়েন্টে সংক্রমণ ও মৃত্যুর হার আগের তুলনায় বেশি পরিলক্ষিত হচ্ছে।

ডা. শারফুদ্দিন আহমেদ আরও বলেন, ভারতের ডাবল ভ্যারিয়েন্ট যেন বাংলাদেশে প্রবেশ না করতে পারে সে ব্যাপারে সজাগ দৃষ্টি রাখতে হবে। ভারতসহ বিভিন্ন দেশ থেকে আগতদের অবশ্যই কোয়ারেন্টাইন নিশ্চিত করতে হবে।

‘যদি ভারতের ডাবল ভ্যারিয়েন্ট বাংলাদেশে প্রবেশ করে তাহলে পরিস্থিতি আরও ভয়াবহ হতে পারে। তাই ভারতের ডাবল ভ্যারিয়েন্ট যাতে দেশে প্রবেশ না করতে পারে সেজন্য এখনই প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করতে হবে,’ যোগ করেন তিনি।

আরও পড়ুন: চট্টগ্রামে ১ দিনে মৃত্যু বাড়ল আড়াইগুণের বেশি

 

csonglap,net

আরও পড়ুন

দিল্লির বিপক্ষে ‘দুর্দান্ত’ মুস্তাফিজ

newsdesk

করোনা : চট্টগ্রামে একদিনেই ৮ মৃত্যু, শনাক্তেও বড় ‘লাফ’

newsdesk

আনোয়ারার অনেক সংবাদকর্মী যেদিন এক ছাদের নিচে

newsdesk