Chattogram Songlap
৩০ লাখ টাকায় দেশীয় গাড়ি 'বাংলা কার'

৩০ লাখ টাকায় দেশীয় গাড়ি ‘বাংলা কার’

চট্টগ্রাম সংলাপ ডেস্ক: এবার দেশীয় ব্র্যান্ডের গাড়ি নিয়ে আসছে হোসেন গ্রুপ অব ইন্ডাস্ট্রিজের সহযোগী প্রতিষ্ঠান ‘বাংলা কারস লিমিটেড’। সাত আসনের গাড়ি ‘বাংলা কার’ মিলবে ৩০ লাখ টাকায়, যাতে প্রথমবারের মতো ‘মেইড ইন বাংলাদেশ’ লেখা থাকবে।

এ ব্যাপারে হোসেন গ্রুপ অব ইন্ডাস্ট্রিজের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) জাকির হোসেন সংবাদমাধ্যমকে বলেন, কোটি টাকা খরচে মার্সিডিজ-বিএমডব্লিউ গাড়িতে একজন গ্রাহক যে সুবিধা পান, বাংলা গাড়িতে সে সুবিধা মিলবে মাত্র ৩০ লাখ টাকায়।

তিনি বলেন, বাংলা কার তৈরির কারখানা নারায়ণগঞ্জে। সেখান থেকে ১২ ধরনের গাড়ি বাজারজাত করা হবে। এর মধ্যে প্রাইভেট কার, ট্রাক, বাস, লরি ট্রাক, পিকআপ উল্লেখযোগ্য।

তিনি আরও বলেন, আমরা দেশীয় ব্র্যান্ড, দেশীয় ডিজাইনে গাড়ি ম্যানুফ্যাকচারিংয়ে যাচ্ছি। ইসুজু জাপানিজ ইঞ্জিন, চায়না বডি এবং ইন্দোনেশিয়ার চেসিস দিয়ে গাড়িগুলো তৈরি করছি। ১৫০০ থেকে ২৫০০ সিসি পর্যন্ত যেটা ক্রেতার চাহিদা, সেটা আমরা তৈরি করে দিতে পারব।

‘এটা বিদেশি গাড়ি নয়, নিজেদের নামে নিজেদের গাড়ি প্রথমবারের মতো আমরা উৎপাদন করছি। আগামী বছরের শুরু বা মাঝামাঝিতে রপ্তানিতে যাওয়ার চিন্তা করছি,’ যোগ করেন তিনি।

জানা যায়, ইতোমধ্যে রাজধানীর তেজগাঁওয়ে ‘বাংলা কার’র একটি শোরুম চালু করা হয়েছে। যেখানে দেশীয় নিজস্ব ব্র্যান্ডের ৮ রঙের গাড়িটি সাজিয়ে রাখা হয়েছে।

 

csonglap,net

আরও পড়ুন

চট্টগ্রামে করোনা শনাক্তে বড় লাফ, একদিনেই বাড়ল দেড়গুণ

newsdesk

এবারও নিম্নবিত্তদের জন্য মাবিয়া রশিদিয়া ফাউন্ডেশনের রমজানের উপহার

newsdesk

দিল্লির বিপক্ষে ‘দুর্দান্ত’ মুস্তাফিজ

newsdesk
error: Content is protected !!