Chattogram Songlap
শান্ত যেখানে বিশ্বে শীর্ষে

শান্ত যেখানে বিশ্বে শীর্ষে

স্পোর্টস ডেস্ক: শ্রীলঙ্কায় স্বাগতিকদের বিরুদ্ধে সিরিজের প্রথম টেস্টের প্রথম দিনেই দুর্দান্ত এক সেঞ্চুরি তুলে নিয়েছেন বাংলাদেশের তরুণ টপ অর্ডার ব্যাটসম্যান নাজমুল হোসেন শান্ত ।

শান্ত’র কাছে এমন একটা ইনিংসের অপেক্ষা ছিল অনেকদিনের। তার ব্যাটিং প্রতিভার ওপর শুরু থেকেই বিশ্বাস ছিল বাংলাদেশ ক্রিকেট দলের নির্বাচকদের। টানা ব্যর্থতার পরও তাই দলে থেকে যান তিনি। নির্বাচকদের সেই বিশ্বাসের প্রতিদান দিতে খুব একটা দেরি করেননি শান্ত।

তবে অনেকেই হয়ত জানেন না, এই শান্ত’র নামের পাশে এখনও দারুণ একটি রেকর্ড রয়ে গেছে।

শান্ত অনূর্ধ্ব-১৯ পর্যায়ের ক্রিকেট ছেড়েছেন অনেকদিন। তবে অনূর্ধ্ব-১৯ ক্রিকেটে বিশ্বে ব্যক্তিগত সর্বোচ্চ রানের রেকর্ড এখনও কিন্তু নাজমুল হোসেন শান্ত’র দখলে।

ক্রিকইনফোর পরিসংখ্যান বলছে, ২০১৩ থেকে ২০১৬ পর্যন্ত অনূর্ধ্ব-১৯ পর্যায়ে ৫৮টি ম্যাচ খেলেছেন শান্ত। ৫৭ ইনিংসে ব্যাট করে সর্বোচ্চ ১ হাজার ৮২০ রানের রেকর্ড রেখে অনূর্ধ্ব-১৯ ক্রিকেট ছেড়েছেন শান্ত। সেখানে ২টি শতকের পাশাপাশি ১২টি অর্ধশতকও আছে তার নামের পাশে। যেখানে তার সর্বোচ্চ সংগ্রহ অপরাজিত ১১৩ রান।

প্রসঙ্গত, অনূর্ধ্ব-১৯ ক্রিকেটে বিশ্বে সর্বোচ্চ ব্যক্তিগত রানের এই তালিকায় বাংলাদেশের বর্তমান টেস্ট দলের আরেক তারকা মেহেদী হাসান মিরাজের নামও আছে। তালিকায় ১১ নম্বরে থাকা মেহেদী হাসান মিরাজ অনূর্ধ্ব-১৯ ক্রিকেটে করেছেন ১ হাজার ৩০৫ রান।

আরও পড়ুন: শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট দলে চমক শরিফুল

csonglap,net

আরও পড়ুন

ভারতে ১ দিনে করোনা শনাক্তে বিশ্বরেকর্ড

newsdesk

ছবিতে চট্টগ্রামে লকডাউনের চতুর্থ দিন

newsdesk

লকডাউন নিয়ে অপপ্রচারে নেমেছে বিএনপি: সেতুমন্ত্রী

newsdesk